ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪

এলপিএলের নিলামে বাংলাদেশের ৭ ক্রিকেটার

করোনাভাইরাস সংক্রমণে কয়েক দফা পিছিয়ে লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) প্রথম আসর শেষ হয়। দ্বিতীয় আসর শুরুর সম্ভাব্য তারিখ জুলাই-আগস্ট। এই আসরে সাকিব আল হাসান ও তামিম ইকবালসহ ৭ বাংলাদেশি ক্রিকেটার নাম নিবন্ধন করেছেন। সব মিলিয়ে ১১টি ভিন্ন দেশ থেকে খেলোয়াড়রা এই লিগে খেলার আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছে ক্রিকবাজ, হিন্দুস্থান টাইমসসহ বেশ কিছু গণমাধ্যম।


নিবন্ধন করা বাংলাদেশি ক্রিকেটাররা হলেন- সাকিব আল হাসান, তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, লিটন দাস ও তাসকিন আহমেদ। গত বছর বাংলাদেশের বেশ কয়েকজন ক্রিকেটারের শ্রীলঙ্কার এই প্রতিযোগিতা খেলতে যাওয়ার কথা ছিল। কিন্তু দেশের ঘরোয়া লিগ সামনে রেখে বিসিবি সাফ জানিয়ে দেয়, কাউকে ছাড়পত্র দেওয়া হবে না। তাতে করে নিলামেও ছিলেন না বাংলাদেশের কোনও ক্রিকেটার। এবার ড্রাফটের আগে ৭ ক্রিকেটার তালিকাভুক্ত হলেন।


বাংলাদেশি ছাড়াও অনেক তারকা ক্রিকেটার এলপিএলে নিবন্ধন করেছেন। দক্ষিণ আফ্রিকার সীমিত ওভারের অধিনায়ক তেম্বা বাভুমা ছাড়াও দুই শীর্ষ স্পিনার কেশব মহারাজ ও তাবরেজ শামসি খেলার আগ্রহ প্রকাশ করেছেন।


ভারতের সাবেক ক্রিকেটার ইউসুফ পাঠানও আছেন নিবন্ধিত তালিকায়। অস্ট্রেলিয়ার জেমস ফকনার, উসমান খাজা, বেন ডাঙ্ক, কালাম ফার্গুসনও ড্রাফটে নাম লিখিয়েছেন। আছেন ওয়েস্ট ইন্ডিজের উইকেটকিপার ব্যাটসম্যান নিকোলাস পুরানও।


এর বাইরে নিউজিল্যান্ডের মিচেল ম্যাকক্লেনাঘন, জিম্বাবুয়ের ব্রেন্ডন টেলর, যুক্তরাষ্ট্রের আলী খান ও নেপালের সন্দীপ লামিছানে দ্বিতীয় আসরে খেলতে আগ্রহ প্রকাশ করেছেন।

ads

Our Facebook Page